হুজুরে পাক সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম সর্ম্পকে ঈমান ও আকিদা – ১ম পর্ব

Published April 8, 2015 by islamdorson

১) রাসুলে পাক সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম কে যে ব্যক্তি আমাদের মত মানুষ বলিয়াছে, তাহাকে কাতল করা ওয়াজিব, তার তওবা কবুল হবে না। প্রমাণের জন্য আমি রেজভী তৈরী আছি, না পারিলে আইনত অপরাধী হইব।

২) নবী করিম সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম কে হাজির নাজির বলিয়া আকিদা বা দৃঢ় বিশ্বাস রাখিতে হইবে।

৩) নূরে খোদা মোহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম গায়েব জানেন বলিয়া আকিদা বা দৃঢ় বিশ্বাস রাখিতে হইবে।

৪) নূরে খোদা মোহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম কে হায়াতুন্নাবী অর্থাৎ স্বশরীরে জিন্দা নবী বলিয়া আকিদা রাখিতে হইবে।

৫) আল্লাহ পাক নিজ নামের পূর্বে তাঁর মাহবুব মোহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লামার নাম রাখিয়াছেন। এই স্থানে জ্ঞান, ধ্যান সাধনা করিলেই হাকিকত প্রকাশ হইবে এবং ঈমান মজবুত হইবে।

৬) নূরে খোদা মোহাম্মদ মোস্তফা সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এর নাম মোবারক লিখিতে ও পড়িতে পূর্ণ দরুদ শরীফ পড়িতে হইবে। লিখিবার সময় সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম লিখিতে হইবে। দরুদ শরীফ সংক্ষেপ করা হারাম ও কুফুরী ইহাতে কাফের হয়।

৭) হুজুরে পাক সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এখনও প্রকাশ হন নাই। তখন আল্লাহ পাক তাহার প্রশংসা করিয়াছেন, তিনির নবুওয়ত ও শান মান প্রকাশ করিয়াছেন। এই জন্য আহমদ নাম আগে রাখিয়াছেন এবং মোহাম্মদ নাম পরে। তাই ঈসা আলাইহিস সালাম তাঁর উম্মতকে এই নাম শিক্ষা দিয়েছেন,“ইসমুহু আহমাদু” তিনির নাম আহমদ।

৮) যে ব্যক্তি নবী আলাইহিস সালাতু ওয়া সাল্লাম কে আমাদের মত মানুষ বলিয়াছে তাকে কাতল করা ওয়াজিব। রাষ্ট্রপ্রধান যদি মুসলমান হয় এবং তাকে কাতল না করে তবে ওয়াজিব তরকের জন্য গুরুতর অপরাধী হইতে হইবে।

৯) নবী আলাইহিস সালাতু ওয়া সাল্লাম কে যাহারা নেতা বলিয়াছে নিঃসন্দেহে তাহারা কাফের হইয়াছে। তাহাদের সহিত রাষ্ট্রিয় সর্ম্পক ও ধর্মীয় সর্ম্পক তথা কোন প্রকার সাহায্যে করিলে নিঃসন্দেহে কাফের হইবে।

১০) ) মাদারেজুন নবুয়াত কিতাবের ১ম খন্ড ৩০ পৃঃ উল্লেখ আছে ,“যে কেহ নূরে খোদা সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লাম এর যে কোন একটি কাজ কর্ম বিষয়বস্তু অপছন্দ করিবে, সে কাফের হবে।” হে আল্লাহ! আমাদিগকে কুফুরী হতে বাঁচাইয়া রাখুন।

চলবে……………।

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

%d bloggers like this: